একটি রাসায়নিক চিঠি

প্রেমিকার বিয়ে ঠিক হয়েছে,

এমতাবস্থায় ভার্সিটির অ্যাপলাইড কেমিস্ট্রি তে পড়া এক ছাত্র রাগে দুঃখে তার প্রেমিকাকে চিঠি লিখছে এভাবে...
প্রিয় অ্যান্টিমনি,
এই পাতাঝরা শীতে তোমার প্রতি রইলো আমার আর্সেনিক মুক্ত শিশিরের ভালোবাসা। এই কনকনে শীতেও তোমার প্রতি আমার ভালোবাসা হিলিয়াম, নিয়নের মতো এতটুকুও নিষ্ক্রিয় হয়নি। বরং আয়রনের মতো আরও দৃঢ় হয়েছে। তোমার বাবাকে বলে দিও আমার ভালোবাসায় কোনো ফরমালিন নেই।

আমার ভালোবাসা টলেন বিকারকের মতো রঙিন ও পবিত্র। আমার ভালোবাসা আর্গন এর মতো এতোটা নিষ্ক্রিয় নয় যে, সালফিউরিক এসিড ছুড়লেই আমাদের ভালোবাসা আলাদা হয়ে যাবে। দরকার হলে তোমার বাবার মুখে কাঁদুনে গ্যাস ছুড়ে তোমাকে তুলে নিয়ে আসবো। তবুও অন্য কারো সাথে তোমার সমযোজী বন্ধন কিছুতেই হতে দেব না।

শুনেছি তোমার বাবা মারকারির ব্যবসা করে। দরকার হলে আমি গোল্ড (Au) এর ব্যাবসা করে তোমাকে রাজরানী বানিয়ে রাখবো। এরপরও যদি তোমার বাবা আমাদের মাঝে প্রভাবক হিসেবে আসে তাহলে হাইড্রোক্লোরিক এসিড দিয়ে তোমার বাবাকে হালকা ছুয়ে দেব। ব্যাস, খেল খতম!

তুমি ছাড়া আমার জীবন আয়োডিনহীন লবণের মত । তুমিহীনা এ জীবন আর্সেনিকের মতো বিষাক্ত। তোমার শূন্যতায় আজ আষ্ট দিন আমিঅ্যালকোহল পানে মত্ত। একমাত্র তুমিই পারো আমাকে এখান থেকে ফিরিয়ে পানি আর গ্লুকোজ খাওয়াতে।

তুমি আমার বেঁচে থাকার অক্সিজেন। তুমি তোমার বাবাকে কার্বন ডাই অক্সাইড এর মতো ত্যাগ করে আমার কাছে চলে আসো মনি। হালকা হিলিয়াম গ্যাস ভর্তি বেলুনের মতো তোমায় নিয়ে উড়ে চলে যাবো ঐ দূর দেশে। সেখানে তুমি আমি বিক্রিয়া করে গড়বো সুখের নীড়।

ইতি,
তোমার- আদরের কোবাল্ট

(একটি রাসায়নিক ভাবনা)

- শাকিল আব্দুল্লাহ (Shakil Abdullah)
একটি রাসায়নিক চিঠি Shakil Abdullah
Author Image

Shakil Abdullah
Assalamualaikum. I'm Shakil Abdullah. I'm a Student. Now I'm studying MSS (Hon's) in Sociology at Begum Rokeya University, Rangpur.

Post a Comment

0 Comments

TOP